শিক্ষা উপদেষ্টা জানান শিক্ষা প্রতিষ্ঠানে পদত্যাগে বল প্রয়োগের সুযোগ নেই

সাহেদা জান্নাত

জন্মের পর একটি শিশুর প্রথম শিক্ষা প্রতিষ্ঠান তার পরিবার একটি শিশু জন্ম গ্ৰহন করে তারপর তাকে মানুষের মতো মানুষ করতে যে দ্বিতীয় ধাপ যে দ্বিতীয় প্রতিষ্ঠান তা হলো শিক্ষা প্রতিষ্ঠান আর এই শিক্ষা প্রতিষ্ঠান হতে হবে দুর্নীতি মুক্ত , কোলাহল মুক্ত কোন রকম অশুভ শক্তির উৎস যেন এই শিক্ষা প্রতিষ্ঠান না হয় এই কামনা আমাদের।

শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক হলেন মানুষ গড়ার কারিগর তবে এই কারিগররা হতে হবে আদর্শবান। কিন্তু আমাদের এই সমাজে দেখা যাচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানে যত সব জঞ্জাল এবং অনেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদত্যাগ করানো হচ্ছে তবে শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ জানান কাউকে পদত্যাগের বল প্রয়োগের কোন সুযোগ নেই মন্ত্রনালয়ের কর্মকর্তাদের সাথে বৈঠকে এ কথা জানান।

অন্তবর্তীকালীন সরকারের শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ জানান, শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন পদে যারা দায়িত্ব পালন করছেন তাদের কারোর বিরুদ্ধে ন্যায়সঙ্গত কোন অভিযোগ থাকলে তবে ব্যবস্থা নেয়া হবে। জোর করে পদত্যাগ এর বাধ্য করা হলে অস্থিরতা তৈরি করা হলে প্রশাসন ভেঙে পড়তে পারে। দেশের এই ক্রান্তিকালে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মধ্যে যে ধরনের সম্পর্ক আশা করা হয় তা ফিরিয়ে আনতে একটি সুশীল সমাজ সুশিক্ষিত জাতি গড়ার লক্ষ্যে আমাদের সবাইকে কাজ করতে হবে।

আরোও পড়ুন: মাধ্যমিকে আবার থাকছে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।