প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা ২০২৩ (Primary Shikkhok niyog Exam Date)

সাহেদা জান্নাত

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা হতে যাচ্ছে তাই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য আবেদন করেছেন যেসব প্রার্থীরা বিশেষ করে উনাদের জন্য আজকের এই নতুন আপডেট টি। বেশি দিন সময় হাতে নেই তাই অবহেলা না করে নিজেদের সম্পূর্ণ প্রস্তুত করুন যাতে এই পরীক্ষাই আপনার জীবনের চাকরির জন্য শেষ পরীক্ষা ভেবে নিজেকে ready করুন ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ২০২৩:

চাকরি প্রত্যাশী ভাই ও বোনদের জন্য রইল সর্বপ্রথম শুভ কামনা। সবার মনের আশা পূরণ হোক সবাই যেন চাকরি পেয়ে দেশ তথা বিশ্ব থেকে বেকারত্ব দূর হোক ।

চলতি আগষ্ট মাসে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন অধিদপ্তরের কর্মকর্তারা। তবে চলতি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা এর আগেই নেয়ার কথা ছিল ।

অধিদপ্তর এর কর্মকর্তা জানান প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ এর জন্য শিগগিরই একটি সভা আহ্বান করা হবে সেখানে হয়তো ২০২৩ প্রথম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি নিতে পারেন আমাদের ব্লগে থেকে কেননা আমাদের ব্লগে ইতোমধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি , সাধারণ জ্ঞান , সাম্প্রতিক বিষয়াদি , আন্তর্জাতিক বিষয়াবলী , বাংলা ব্যাকরণ এর গুরুত্বপূর্ণ বিষয় , ইংরেজি বিষয়ের উপর সাজেশন দেয়া হয়েছে ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কারিগরি সাহায্য করবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট । তাদের সাথে প্রতি বছর চুক্তি নবায়ন করে অধিদপ্তর। তবে এ বছর এ নিয়ে কোন চুক্তি করা হয়নি বা এ নিয়ে কোন আলাপ আলোচনা করা হয়নি ।

সাড়ে সাত হাজার পদে শিক্ষক নিয়োগের অনুমোদন নিয়ে নিয়োগ প্রক্রিয়া শুরু করেছিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর । এর ই সাথে জানানো হয় শূণ্য পদের চাহিদা নিয়ে আরো বেশ কিছু সংখ্যক প্রার্থী নিয়োগ দেয়া হতে পারে।

Also Read: শিক্ষক নিয়োগ পরীক্ষার স্পেশাল সাজেশন ও গুরুত্বপূর্ণ NTRCA Exam MCQ

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা হতে যাচ্ছে তাই অবহেলা না করে পড়বেন এবং জানবেন । প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হবে প্রথম ধাপের যেসব জেলার প্রার্থী আবেদন করেছেন তাদের পরীক্ষা এ মাসেই । আমাদের ব্লগে সাধারণ জ্ঞান , গুরুত্বপূর্ণ MCQ , খেলাধুলা বিষয়ক সাধারণ জ্ঞান ইত্যাদি শেয়ার করা হয়েছে আপনারা চাইলে শেয়ার করতে পারবেন এবং পোষ্ট টিতে কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

Also Read: ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি আগষ্ট মাসের ৩ তারিখ ২০২৩

Also Check: বাংলাদেশ বিমান বাহিনী অফিসার ক্যাডেট পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।