১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি আগষ্ট মাসের ৩ তারিখ ২০২৩

সাহেদা জান্নাত

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি আগষ্ট মাসের ৩ তারিখ: চাকরি প্রত্যাশী ভাই বোনদের জন্য এই পোস্ট টি অত্যন্ত গুরুত্বপূর্ণ । কেননা অনেক প্রার্থী অধীর আগ্রহে অপেক্ষা করছেন কখন ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে ।

বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ কর্তৃক শিক্ষক নিবন্ধন পরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা এবং এই নিবন্ধন পরীক্ষার জন্য দেশ থেকে বেকারত্ব দূর হয় । শিক্ষক নিবন্ধন পরীক্ষা হয় তিনটি ধাপে যেমন , প্রিলিমিনারি পরীক্ষা , লিখিত পরীক্ষা , মৌখিক পরীক্ষা এই তিন ধাপে শিক্ষক নিবন্ধন পরীক্ষা হয় ।

আগষ্ট মাসের তিন তারিখ ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার প্রকাশ করা হবে কেননা প্রথমে যখন সার্কুলার প্রকাশ করা হবে তখন যারা আবেদন করবেন তাদের কে অনেক পড়তে হবে । শিক্ষক নিবন্ধন পরীক্ষায় প্রিলিমিনারির জন্য MCQ থাকবে ১০০ টি ।বাংলা বিষয়ের উপর ২৫ টি ,গনিত বিষয়ের উপর ২৫ টি প্রশ্ন , ইংরেজি বিষয়ের উপর ২৫ টি প্রশ্ন থাকে আর সাধারণ জ্ঞান এর মধ্যে ২৫ টি প্রশ্ন থাকবে ।

Also Read: শিক্ষক নিয়োগ পরীক্ষার স্পেশাল সাজেশন ও গুরুত্বপূর্ণ NTRCA Exam MCQ

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি আগষ্ট মাসে ৩ তারিখ :

আপনি যখন শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষা দিবেন যদি প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হন তবে আপনাকে লিখিত পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে হবে । লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ভাইভা পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে হবে তারপর শিক্ষক নিবন্ধন পরীক্ষার সনদ + চাকরি ।

১৮ তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতি নিতে আমাদের সাথেই থাকুন এবং আমাদের ব্লগে অনেক বিষয়ের উপর সাজেশন দেয়া হয়েছে আপনারা শেয়ার করবেন । ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি যেহেতু আগষ্ট‌মাসে তাই অবহেলা না করে মনোযোগ সহকারে পড়বেন এবং সার্কুলার প্রকাশ হওয়ার সাথে সাথেই আপনি আবেদন করুন । সবার জন্য শুভ কামনা রইল সবার যেন চাকরি হোক এই কামনা ।

Also Read: শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করন আন্দোলন সফলতার পথে ২০২৩

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।