এমপিও নীতিমালা শিথিল: স্কুল কলেজ ও মাদ্রাসায় এমপিও নীতিমালা

সাহেদা জান্নাত
স্কুল কলেজ ও মাদ্রাসায় এমপিও নীতিমালা

এমপিও নীতিমালা শিথিল: শ্রদ্ধেয় শিক্ষকগন আজ আমি আপনাদের সাথে শেয়ার করলাম এমপিও নীতিমালা শিথিল সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ নতুন আপডেট। শিক্ষা মন্ত্রী ডা দীপু মনি জানিয়েছেন, শিক্ষা প্রতিষ্ঠানে এমপিও নীতিমালা শিথিল কেননা স্কুল কলেজের সাথে মাদ্রাসার কিছু বিষয়ে সামঞ্জস্য আনার কথা বলা হয়েছে।

স্কুল কলেজ ও মাদ্রাসায় এমপিও নীতিমালা?

স্কুল কলেজের এমপিও নীতিমালা ও জনবল কাঠামোর সাথে মাদ্রাসার এমপিও নীতিমালা ও জনবল কাঠামোর সামঞ্জস্য আনার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা দীপু মনি।

এছাড়াও পাবলিক পরীক্ষায় মাদ্রাসার শিক্ষার্থীদের সাধারণ ধারায় শিক্ষার্থীদের থেকে বেশি mark’s এর পরীক্ষায় যাতে অংশ নিতে না হয় সে ব্যবস্থা ও নেয়া হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা দীপু মনি।

এমপিও নীতিমালা শিথিল:

রাজধানীর সরকারি আলিয়া মাদ্রাসায় মাদ্রাসার শিক্ষা অধিদপ্তর আয়োজিত বঙ্গবন্ধু বিজ্ঞান মেলা ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানিয়েছেন।

প্রতি বছর বঙ্গবন্ধু বিজ্ঞান মেলার আয়োজন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা দীপু মনি।

  • শিক্ষামন্ত্রি ডা. দিপু মনি জানিয়েছেন , সাধারণ ধারার স্কুল কলেজের এমপিও নীতিমালা ও জনবল কাঠামোর সাথে মাদ্রাসার এমপিও নীতিমালার যেসকল অসামঞ্জস্যতা আছে তা দূর করার উদ্যোগ নেয়া হয়েছে।
  • শিক্ষা মন্ত্রী ডা দীপু মনি আরো বলেন ,আমাদের মাদ্রাসার শিক্ষার্থীদের যাতে বেশি নম্বরের পরীক্ষায় অংশগ্রহণ করতে না হয় সে ব্যবস্থা করা ও হবে।
  • শিক্ষা মন্ত্রী ডা দীপু মনি এমপিও নীতিমালা শিথিল ও বঙ্গবন্ধু বিজ্ঞান মেলায় অংশ নেয়া মাদ্রাসা শিক্ষার্থীদের বিভিন্ন কাজের প্রশংসা করেন এবং মাদ্রাসার শিক্ষার্থীরা যারা আরো বিজ্ঞান মনস্ক হয়ার আহ্বান জানান।

এমপিও নীতিমালা শিথিল:

শিক্ষামন্ত্রী ডা দীপু মনি বলেন বর্তমানে বিজ্ঞান ও প্রযুক্তি আমাদের জীবনকে অনেক প্রভাবিত করে যাচ্ছে। এছাড়াও বিজ্ঞান ও প্রযুক্তির সাথে আমরা প্রতিনিয়ত সম্পৃক্ত। তাই শৈশব থেকে শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তির সাথে থাকতে হবে বিজ্ঞান ও প্রযুক্তির উদ্ভাবনী শক্তি সঞ্চার করতে হবে ।

প্রিয় পাঠক ও শ্রদ্ধেয় শিক্ষকগন আজ আমি আপনাদের সাথে শেয়ার করলাম এমপিও নীতিমালা শিথিল প্রসঙ্গে গুরুত্বপূর্ণ আপডেট এছাড়াও এমপিও নীতিমালা শিথিল এজন্য যে মাদ্রাসার শিক্ষার্থীদের স্কুল কলেজের শিক্ষার্থীদের সাথে সামঞ্জস্য রেখে বিজ্ঞান ও প্রযুক্তিতে এগিয়ে নেয়ার পরিকল্পনার কথা জানান।

Also Read: ৪৫ তম বিসিএস প্রিলিমিনারি জন্য গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর বিশেষ আপডেট

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।