একাদশে ভর্তির চতুর্থ ধাপে আবেদন শুরু ৬ ফেব্রুয়ারি থেকে

সাহেদা জান্নাত
একাদশে ভর্তির চতুর্থ ধাপে আবেদন শুরু ৬ ফেব্রুয়ারি থেকে

একাদশে ভর্তির আবেদন শুরু ৬ ফেব্রুয়ারি থেকে: প্রিয় শিক্ষার্থীদের আবারাও একাদশে ভর্তির সুযোগ দেয়া হয়েছে। চতুর্থ ধাপের এ ভর্তির সুযোগ দেয়া হয়েছে একাদশ শ্রেণীতে ভর্তির জন্য। চতুর্থ ধাপে একাদশ শ্রেণীতে ভর্তির সুযোগ দেয়া হয়েছে ।

  • ভর্তির জন্য আবেদন এর তারিখ : ৬ ফেব্রুয়ারি থেকে।
  • আবেদন এর শেষ সময় : ৮ ই ফেব্রুয়ারি রাত ৮ টা পর্যন্ত।
  • চতুর্থ ধাপের আবেদন এর ফল প্রকাশ করা হবে: ১২ ফেব্রুয়ারি।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মাধ্যমিক শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে শিক্ষার্থী অভিভাবক ও বিভিন্ন কলেজের অধ্যক্ষদের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২২-২০২৩ শিক্ষা বর্ষে একাদশ শ্রেণীতে অনলাইনের মাধ্যমে ভর্তির জন্য চতুর্থ ধাপে ভর্তির আবেদনের সিদ্ধান্ত হয়েছে।

শিক্ষার্থীদের জন্য কয়েকটি নির্দেশনা।

  • সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকদের কলেজের বিদ্যমান আসনসংখ্যা দেখে সর্বোচ্চ ১০ টি ও সর্বনিম্ন ৫ টি কলেজে আবেদন করতে পারবেন।

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে যেসব শিক্ষার্থী আবেদন করতে পারবেন।

  • যেসব শিক্ষার্থী পূর্বে আবেদন করেননি বা আবেদন করে মনোনয়ন পায়নি সেসব শিক্ষার্থীরা চতুর্থ ধাপে আবেদন করতে পারবেন।
  • যেসব শিক্ষার্থী চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন কিন্তু কোন কারনে কলেজে নির্ধারিত তারিখের মধ্যে ভর্তি হতে পারেনি কিংবা নিশ্চায়ন করতে পারনি সে সব শিক্ষার্থী চতুর্থ ধাপে ভর্তির আবেদন করতে পারবেন।

একাদশ শ্রেনীতে ভর্তির জন্য শিক্ষা বোর্ডের এই ওয়েবসাইট এ গিয়ে ভর্তির নির্দেশিকা অনুযায়ী আবেদন করতে পারবেন।

https://www. xiclassadmission.gov.bd/ এর নির্দেশিকা অনুসরন করতে পারবেন।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনারা যারা আবেদন করেননি বা আবেদন করে কোন কলেজে মনোয়ন পাননি বা কোন কারনে নির্ধারিত সময়ের মধ্যে কলেজে ভর্তি হতে পারেনি তারা সব আগামী ৬ ই ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত তারিখের মধ্যে চতুর্থ ধাপে ভর্তির জন্য আবেদন করতে পারবেন ।তাই অবহেলা না করে ভর্তি হবেন এবং আশা করি আপনারা সবার ভর্তি নিশ্চয়ান হবে ।

Also Read: এইচএসসি রেজাল্ট প্রকাশের সম্ভাব্য তারিখ ২০২৩

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।