৪৫ তম বিসিএস বিজ্ঞপ্তি ২০২২

সাহেদা জান্নাত
৪৫ তম বিসিএস বিজ্ঞপ্তি ২০২২

৪৫ তম বিসিএস বিজ্ঞপ্তি ২০২২: ৪৫ তম বিসিএসের মাধ্যমে ক্যাডার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে ।আজ বুধবার ৩০ শে ডিসেম্বর বিকেল ৩.০০ টায় সরকারি কর্মকমিশন (পিএসসি) এর সভায় এর সিদ্ধান্ত হতে পারে ।সভায় সিদ্ধান্ত হলে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হতে পারে।

৪৫ তম বিসিএসের পদ সংখ্যা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে জানা গেছে ।

  • পিএসসির একাধিক শীর্ষ কর্মকর্তা জানান চলতি মাসের শেষের দিকে বিসিএস এর ৪৫ তম সার্কুলার প্রকাশ করা হতে পারে।
  • আজ মাসের ৩০ তারিখ শেষ দিন সভা হয়ায় ৪৫ তম বিসিএস এর বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে ধারনা করা হচ্ছে ‌‌।
  • সভা আহবানের বিষয়টি নিশ্চিত করে পিএসসির জনসংযোগ কর্মকর্তা সাহিদা খাতুন বলেন ৪৫ বিসিএসের সার্কুলার বিষয়ে কোন তথ্য তিনি জানেননা তবে ৩০ নভেম্বর বিকেলে সভা,সভায় কোন সিদ্ধান্ত নেয়া হলে ৪৫ তম বিসিএসের সার্কুলারে বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া হলে ওয়েবসাইটে জানানো হবে।
  • গত সপ্তাহে ৪৫ তম বিসিএসের পদের সংখ্যার ধারনা দেয়া হয়েছে।এর মাধ্যমে ২৩০৯ জনকে নিয়োগ দেয়া হতে পারে এর মধ্যে চিকিৎসক থাকবে ৫৩৯ জন। এর পূর্বে এত চিকিৎসক নিয়োগ দেয়া হয়নি।৩৯ তম ( বিশেষ) ৪২ তম বিসিএসে চিকিৎসক দেয়া হয়।
  • পিএসসির এক কর্মকর্তা জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী ৪৫ তম বিসিএসের মাধ্যমে প্রায় ২ হাজার ৩০০ ক্যাডার নিয়োগ দেয়া হবে।
  • ৪৫ তম বিসিএসের পদসংখ্যা নিয়ে সংশ্লিষ্ট ইউনিট গুলো কাজ করছে।দুই হাজার এর বেশী পদসংখ্যা রয়েছে তবে কম বেশি হতে পারে তবে ননক্যাডার পদের সংখ্যা এখনো বলা যাচ্ছে না।

এই ছিল বিসিএসের পদসংখ্যা নিয়ে বিস্তারিত বিষয় এছাড়াও বিসিএসের বিভিন্ন তথ্য আমাদের ব্লগে শেয়ার করা হয়েছে বিসিএস পরীক্ষার জন্য কি কি বিষয় পড়তে হবে সাধারন জ্ঞান , সাম্প্রতিক বিষয়াদি এমনকি বিভিন্ন বিষয়ে শেয়ার করা হয়েছে আপনারা ও বেশী করে শেয়ার করবেন কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

এনটিআরসিএ ৭০ হাজার শিক্ষক নিয়োগের গনবিজ্ঞপ্তি যেকোন সময়ে হতে পারে

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।