৪৫ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী

৪৫ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী: 45 শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী, গনমাধ্যমে কর্মীদের জন্য 45 শতাংশ মহার্ঘ ভাতা নিশ্চিত করতে আইন চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন জাতীয় সংসদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

৪৫ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী

  • বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে নওগাঁর সংসদ‌ সদস্য শহীদুজ্জামান সরকারের এক প্রশ্নে তিনি এ তথ্য জানান।
  • স্পিকার শিরীন শারমিনের সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।
  • প্রধানমন্ত্রী বলেন , সরকার গনমাধ্যমে কর্মীদের 45 শতাংশ মহার্ঘ ভাতা নিশ্চিত করতে আইন প্রনয়ন করেছেন,এটি অনুমোদন এর জন্য চূড়ান্ত পর্যায়ে রয়েছে।
  • প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া উভয় ক্ষেত্রে সাংবাদিকরা কর্মক্ষেত্রে অনিশ্চয়তা ভোগেন।এটা স্বাধীন গনমাধ্যম এর জন্য হূমকি ।তাদের চাকরির অনিশ্চয়তা দূর করতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় গনমাধ্যমে কর্মী আইন প্রনয়ন করেছে তা বর্তমানে অনুমোদন এর চূড়ান্ত পর্যায়ে রয়েছে। সাংবাদিকদের আবাসনের ব্যবস্থা করার ও উদ্যোগ নেয়া হয়েছে।
  • প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাস এ আক্রান্ত হওয়া সাংবাদিকদের পরিবারকে সহায়তা দেয়ার জন্য 10 কোটি টাকা আর্থিক অনুদান দেওয়া হয়েছে। করোনায় প্রেস ক্লাবের আয় কমে যাওয়ায় কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা ও অন্যান্য ব্যায় নির্বাহের জন্য 50 লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।
  • সাংবাদিককর্মীদের কল্যানে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে । সরকার 2013 সালের অষ্টম সংবাদ পত্র মজুরি বোর্ড ঘোষনার মাধ্যমে সাংবাদিক ও সাংবাদিককর্মীদের বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করেছে।
  • তিনি বলেন বর্তমানে 188 টি পত্রিকায় অষ্টম ওয়েজবোর্ড রোয়াদাদ বাস্তবায়িত হয়েছে। এছাড়া ও নবম ওয়জবোর্ড ঘোষণার মাধ্যমে সাংবাদিক কর্মীদের বেতন ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে।

এই ছিল 45 শতাংশ মহার্ঘ ভাতা নিয়ে যাবতীয় বিষয় সাংবাদিক কর্মীদের জন্য এটি একটি সুখবর। পোস্ট টি বেশি বেশি করে শেয়ার করবেন ।

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button