৪৫ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী

You are currently viewing ৪৫ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী
৪৫ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী

৪৫ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী: 45 শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী, গনমাধ্যমে কর্মীদের জন্য 45 শতাংশ মহার্ঘ ভাতা নিশ্চিত করতে আইন চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন জাতীয় সংসদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

৪৫ শতাংশ মহার্ঘ ভাতা সংসদে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী

  • বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে নওগাঁর সংসদ‌ সদস্য শহীদুজ্জামান সরকারের এক প্রশ্নে তিনি এ তথ্য জানান।
  • স্পিকার শিরীন শারমিনের সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।
  • প্রধানমন্ত্রী বলেন , সরকার গনমাধ্যমে কর্মীদের 45 শতাংশ মহার্ঘ ভাতা নিশ্চিত করতে আইন প্রনয়ন করেছেন,এটি অনুমোদন এর জন্য চূড়ান্ত পর্যায়ে রয়েছে।
  • প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া উভয় ক্ষেত্রে সাংবাদিকরা কর্মক্ষেত্রে অনিশ্চয়তা ভোগেন।এটা স্বাধীন গনমাধ্যম এর জন্য হূমকি ।তাদের চাকরির অনিশ্চয়তা দূর করতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় গনমাধ্যমে কর্মী আইন প্রনয়ন করেছে তা বর্তমানে অনুমোদন এর চূড়ান্ত পর্যায়ে রয়েছে। সাংবাদিকদের আবাসনের ব্যবস্থা করার ও উদ্যোগ নেয়া হয়েছে।
  • প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাস এ আক্রান্ত হওয়া সাংবাদিকদের পরিবারকে সহায়তা দেয়ার জন্য 10 কোটি টাকা আর্থিক অনুদান দেওয়া হয়েছে। করোনায় প্রেস ক্লাবের আয় কমে যাওয়ায় কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা ও অন্যান্য ব্যায় নির্বাহের জন্য 50 লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।
  • সাংবাদিককর্মীদের কল্যানে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে । সরকার 2013 সালের অষ্টম সংবাদ পত্র মজুরি বোর্ড ঘোষনার মাধ্যমে সাংবাদিক ও সাংবাদিককর্মীদের বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করেছে।
  • তিনি বলেন বর্তমানে 188 টি পত্রিকায় অষ্টম ওয়েজবোর্ড রোয়াদাদ বাস্তবায়িত হয়েছে। এছাড়া ও নবম ওয়জবোর্ড ঘোষণার মাধ্যমে সাংবাদিক কর্মীদের বেতন ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে।

এই ছিল 45 শতাংশ মহার্ঘ ভাতা নিয়ে যাবতীয় বিষয় সাংবাদিক কর্মীদের জন্য এটি একটি সুখবর। পোস্ট টি বেশি বেশি করে শেয়ার করবেন ।

Leave a Reply