লটারির মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম (১ম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত)

লটারির মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম : লটারির মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম এবছর ও শুরু হবে । ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থীরা ভর্তি হবে এবছর ২০২৩ সালেও ।

শিক্ষাই জাতির মেরুদন্ড ,আজকের শিশুরা আগামীর ভবিষ্যৎ তাদের কে ঘিরে আমাদের যতসব স্বপ্ন ।তাই তাদেরকে শিক্ষিত করা জাতির দায়িত্ব।

লটারির মাধ্যমে শিক্ষার্থীরা ভর্তি হবে বিভিন্ন জেলা উপজেলা এসব কার্যক্রম চলবে ।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে গতবার প্রায় ৪০৫০ টি শিক্ষা প্রতিষ্ঠান এ লটারির মাধ্যমে ভর্তি কার্যক্রম শুরু হয়েছিল এবার‌ও গতবারের ন্যায় লটারির মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হবে ।

শিক্ষা মন্ত্রী ডা দিপু মনির মতে ,লটারির মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু , কোচিং বানিজ্য ও অভিভাবকদের হয়রানি কমবে ।গতবার থেকে এবার ও রাজধানীর জেলা ও উপজেলা পর্যায়ে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম লটারির মাধ্যমে শুরু হবে এটা গতবির ও হয়েছিল এবার ও হবে এবং তা সুষ্ঠভাবে সম্পন্ন হয়।

  • শিক্ষার্থীদের লটারিতে ভর্তির ফলে অসম প্রতিযোগিতা বন্ধ হয়েছে। করোনা মহামারী এর সময় এটা হয়েছিল অর্থাৎ শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম লটারির মাধ্যমে হয়েছিল এবার ও ২০২৩ সালে এটা করা হবে।
  • টেলিটক মোবাইল অপারেটর এর মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয়েছিল এবং মোবাইল এর ম্যাসেজ এর মাধ্যমে বিজয়ীদের তথ্য ও দেয়া হয়েছে এবার ও সেরকম হবে।
  • কোচিং বানিজ্য বন্ধ হওয়ার একটি ভালো উপায় হচ্ছে লটারির মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম । লটারি প্রক্রিয়ার মাধ্যমে এগুলো বন্ধ হয়েছে।
  • ভর্তির লটারির প্রক্রিয়া কিভাবে শুরু হবে জানতে চাইলে বলা হয়েছে , সরকারি জাতীয়করণ ও বেসরকারি প্রতিষ্ঠান গুলোতে সরকারি প্রতিনিধিদের উপস্থিতির মাধ্যমে লটারি প্রক্রিয়া শুরু হবে।

সবশেষে বলতে চাই লটারির মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম একটি ভালো পন্থা যাইহোক না কেন আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যেন আর্দশ ও উচ্চ শিক্ষায় শিক্ষিত হোক এটাই আমাদের প্রত্যাশা ।কোন ভূল থাকলে কমেন্টে জানাবেন।

সরকারি স্কুলে ভর্তির বয়স ২০২৩: স্কুলে ভর্তির বয়সসীমা নির্ধারণ

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button