ঢাকা ইউনিভার্সিটি ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিষয় ২০২৩

সাহেদা জান্নাত
ঢাকা ইউনিভার্সিটি ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিষয় ২০২৩

ঢাকা ইউনিভার্সিটি ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিষয়: প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনারা অনেকেই কিন্তু বিভিন্ন ইউনিভার্সিটিতে ভর্তি পরীক্ষা দিতে যাচ্ছেন তাই আপনারা সবার জন্য রইল শুভ কামনা । আগামীর পথ যাত্রা যেন সব সময় শুভ হয়।

আপনারা যারা ভর্তি পরীক্ষা দিবেন বিভিন্ন ইউনিভার্সিটিতে সবার জানা দরকার পরীক্ষা কিভাবে হবে কোথায় হবে ।

  • ঢাকা বা গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুধুমাত্র বিভাগীয় শহরে বা নিজ শহরে দিতে পারবেন।
  • বাকি রাবি ,চাবি ও জাবির ভর্তি পরীক্ষা ভার্সিটিতে এসে দিতে হবে।
  • আবেদন ফি ছাড়া ও এই ভার্সিটিতে আশা যাওয়া খাওয়া কমপক্ষে দুই হাজার টাকা ভার্সিটি খরচ লাগবে।
  • তাছাড়া গুচ্ছে প্রাথমিক আবেদন এবং চূড়ান্ত আবেদন এবং চান্স পাওয়ার পর আলাদা ভাবে বিশ টা ভার্সিটিতে আবেদন করতে দশ হাজার + টাকা লাগবে।
  • তাই এমনভাবে নিজেকে তৈরি করবেন যেন ঢাবিতে হয়ে যায় মনে রাখবেন ঢাবিতেনা হলে টাকা ,খরচ সবকিছু লাগবে তাই নিজেকে সম্পূর্ণ লেখাপড়ায় নিয়োজিত রাখুন এবং ঢাবির জন্য প্রস্তুত করুন ।
  • রাইর্ডাস রিটেন সহায়িকা বইটি পড়বেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লিখিত পরীক্ষার জন্য এবং ঢাবি প্রশ্নের আলোকে মগেল টেষ্ট দিতে চিইলে তাও সংগ্ৰহ করবেন।
  • DU TEST ঢাবি মডেল টেস্ট টি পড়বেন। এবং নিজেকে তৈরি করবেন সম্পূর্ণ আলাদা ভাবে জেনে রাখবেন একটু কষ্ট করলে অবশ্যই ভর্তি পরীক্ষায় চান্স পাওয়ার সম্ভাবনা থাকবে।

এছাড়াও আমাদের ব্লগে ইতোমধ্যে ঢাবি ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় বিষয় শেয়ার করা হয়েছে এবং বিভিন্ন বিষয়ে গাইড ও সাজেশন শেয়ার করা হয়েছে আপনারা চাইলে শেয়ার করতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় চার ইউনিটে ভর্তি পরীক্ষার নিয়ম আবেদন পদ্ধতি বিস্তারিত জানতে নিচের লিঙ্কে ভিজিট করুন

Share This Article
সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি স্কলার্সমী নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ScholarsMe নিউজে প্রকাশিত করে থাকেন।