কাতার বিশ্বকাপ তৃতীয় স্থান বিজয়ী ক্রোয়েশিয়া

  • Post author:
  • Post last modified:December 18, 2022
You are currently viewing কাতার বিশ্বকাপ তৃতীয় স্থান বিজয়ী ক্রোয়েশিয়া
কাতার বিশ্বকাপ তৃতীয় স্থান বিজয়ী ক্রোয়েশিয়া

কাতার বিশ্বকাপ তৃতীয় স্থান বিজয়ী ক্রোয়েশিয়া: কাতার বিশ্বকাপ সেমিফাইনালে পরাজিত দুই দল নিয়ে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হয়। এটা ফিফা এর নিয়ম। কাতার বিশ্বকাপ ২০২২ এ ১ম সেমিফাইনালে আর্জেন্টিনা ক্রোয়েশিয়াকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে। অপর দিকে ফ্রান্স মেরক্কোকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে। কাতার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ফ্রান্স।

কিন্তু অমীমাংসিত রয়ে যায় থ্রার্ড প্লেস। মরক্কো বনাম ক্রোয়েশিয়া উভয় দল কাতার বিশ্বকাপের সেমিফাইনালে আটকে যায়। তাই তারা তৃতীয় স্হান নির্ধারণী ম্যাচে মুখোমুখো হয়। মরক্কো কাতার বিশ্নকাপে ইতিহাস রচনা করে। এমবাপ্পে এমনটা স্বান্ত্বণার বাণী শুনিয়েছেন মরক্কোর প্লেয়ার হাকিমিকে। তারা একসাথে পিএসজিতে খেলেন। মরক্কো বনাম ক্রোয়েশিয়া জমজমাট খেলা হয়। ক্রোয়েশিয়ার কাছে ২:১ গোলে পরাজিত হয় আফ্রিকার দেশ মরক্কো।

কাতার বিশ্বকাপ তৃতীয় স্থান বিজয়ী।

কাতার বিশ্বকাপে ৩য় স্হান বিজয়ী হয় ক্রোয়েশিয়া। লুকা মদ্রিসের এটা ছিল জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ। মরক্কো বনাম ক্রোয়েশিয়া হাড্ডাহাড্ডি লড়াই হয়। শুরুতে সাত মিনিটে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। গোল পরিশোধ করতে বেশ সময় নেয় নি মরক্কো। ২ মিনিটের মধ্যে হজম করা গোল পরিশোধ করে মরক্কো। খেলা চলছিল টানটান উত্তেজনায়। মরক্কোর কাতার বিশ্বকাপের সবগুলো ম্যাচই ছিল টানটান উত্তেজনার। কিন্তু হাফ টাইমের কিছুক্ষণ পূর্বে আরেকটি গোল দিয়ে বসে ক্রোয়েশিয়া। সেটি কাল হয়ে দাড়ায় মরক্কোর জন্যে। শেষ পর্যন্ত অনেক লাড়ায় করে আফ্রিকার দেশটি। কিন্তু গোলটি পরিশোধ করতে পারিনি। গোটা ফিফা কাতার বিশ্বকাপ জুড়ে নান্দনিক ফুটবল উপহার দেয় মরোক্ক। ফুটবল বিশ্ব তাদের কাতার বিশ্বকাপ ২০২২ এর খেলা গর্বের সাথে স্মরণ রাখবে। কাতার বিশ্বকাপ ২০২২ ৩য় স্হান বিজয়ী হয় ক্রোয়েশিয়া। তারা রাশিয়া বিশ্বকাপে রানারআপ হয়।

কাতার বিশ্বকাপ ২০২২ ফাইনাল।

কাতার বিশ্বকাপ ২০২২ এর ইতি ঘটবে ২০২২ এর ১৮ ডিসেম্বর। কাতার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ফ্রান্সে।

মেসির শেষ আন্তর্জাতিক ম্যাচ।

কাতার বিশ্বকাপ ২০২২ এর ফাইনালে শেষ ম্যাচে মাঠে নামবেন কিংবদন্তি লিওনেল মেসি। আর্জেন্টিনার জার্সি গায়ে মেসিকে আর দেখা যাবে না। বিশ্বকাপে মেসিকে গেটা বিশ্ব মিস করবে। ফুটবলের এই যাদুকর ফিফা কাতার বিশ্বকাপ উচিয়ে তুলুক সবাই চায়।

কারিম বেন্জেমা কাতার বিশ্বকাপ ফাইনালে।

ইন্জুরিতে পড়ে কাতার বিশ্বকাপ থেকে ছিটকে পড়েন করিম বেন্জেমা। কিন্তু তিনি ফ্রান্সের স্কোয়াডে রয়েছেন। যদি ফ্রান্স কাতার বিশ্বকাপ বিজয়ী হয় তাহলে তিনি হবেন ফ্রান্সের বিশ্বকাপ বিজয়ী দলের অন্যতম সদস্য। আগামীকাল তাকে মাঠে তাকে দেখা যেতে পারে।

Leave a Reply