এইচএসসি রেজাল্ট প্রকাশের সম্ভাব্য তারিখ ২০২৩

You are currently viewing এইচএসসি রেজাল্ট প্রকাশের সম্ভাব্য তারিখ ২০২৩
এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২৩

এইচএসসি ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ নিয়ে আমাদের আজকের এই আর্টিকেল। আপনারা অবশ্যই জানেন করনা ভাইরাস পেনডেমিক এর কারনে শত বাধা বিপত্তির পর অবশেষে এইচএসসি ২০২২ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এইচএসসি ২০২২ ব্যাচ এর পরীক্ষা শুরু হয় গত নভেম্বর মাসের ৬ তারিখ থেকে এবং পরীক্ষা শেষ হয় ডিসেম্বর মাসের ১৩ তারিখ এবং ব্যবহারিক পরীক্ষা শুরু হয় ১৫‌ ডিসেম্বর থেকে যা শেষ হয় ডিসেম্বর এর ২২ তারিখ।

এইচএসসি রেজাল্ট প্রকাশের সম্ভাব্য তারিখ

এইচএসসি পরীক্ষার্থীদের পেপার মুল্যায়ন শেষ হয়েছে এবং পেপার মুল্যায়ন এর পরের কাজ চলমান রয়েছে। জানান ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। শিক্ষা বোর্ড পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যেই ফলাফল প্রকাশের উদ্দেশ্য কাজ করে যাচ্ছে বলে জানায় আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

এইচএসসি পাবলিক পরীক্ষার ২০২২ এর পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য কাজ শুরু করে দিয়েছে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। কারণ এই পাবলিক পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন পূর্ণ হবে আগামী ১১ ফেব্রুয়ারি (শনিবার)। এই পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য‌ গত ১২ জানুয়ারি ২০২৩ আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির ফলাফল প্রকাশের প্রস্তাব দেয় শিক্ষা মন্ত্রণালয় এর কাছে।

আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির প্রস্তাব অনুযায়ী আগামী ১০ ফেব্রুয়ারি শুক্রবার এর কারণে আগামী ১১ ফেব্রুয়ারি‌ থেকে ১২ ফেব্রুয়ারি উল্লেখ করা হয়। আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির এই প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেওয়ার পর প্রধানমন্ত্রীর সম্মতি অনুযায়ী এইচএসসি পরীক্ষার ফলাফল চূড়ান্ত হবে।

এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম ২০২৩

Leave a Reply