এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২৩ | এইচএসসি পরীক্ষা ২০২২ এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলী

আপনারা যদি এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২৩ সম্পর্কে না জেনে থাকেন তাহলে আজকের পোস্টটির মাধ্যমে এইচএসসি পরীক্ষা ২০২২ এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলী সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আমার এই পোস্ট টির মাধ্যমে শেয়ার করলাম এইচএসসি পরীক্ষা ২০২২ এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলী নিয়ে কিছু গুরুত্বপূর্ণ বিষয়।আপনারা যারা ভাবছেন আমরা এইচএসসি পরীক্ষার যেকোন একটি বিষয়ে ফল পুনঃনিরীক্ষণ করাব তাহলে এই পোস্ট টি খেয়াল করে দেখতে হবে।

এইচএসসি পরীক্ষা ২০২২ এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলী:

প্রিয় শিক্ষার্থী আপনারা আপনাদের ফল পুনঃনিরীক্ষণ করতে পারবেন শুধু টেলিটক প্রিপেইড মোবাইল ফোন থেকে আবেদন করতে পারবেন এবং আবেদন করার জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC< space> বোর্ডের নাচ প্রথম তিন অক্ষর <space> এবং বিষয় কোড লিখে send করতে হবে 16222 নম্বরে।

  • উদাহরণস্বরূপ . … সিলেট বোর্ডের‌ কোন শিক্ষার্থী যদি তার কোন একটি বিষয় এ পুনঃনিরীক্ষণ করতে চায় তাহলে তাকে মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে RSC SYL 100001 174 লিখে send করতে হবে 16222 নম্বরে ।
  • এবার একজন শিক্ষার্থী তার বোর্ডের নাম রোল নম্বর এবং সাবজেক্ট এর বিষয়কোড দেয়ার পর ফিরতি এসএমএসে বাবত কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর আসবে।
  • এই ফিরতি এসএমএস পাওয়ার পর আপনার সম্মতি থাকলে ফিরতি এসএমএসে আপনি RSC<space> yes<space> pin <space> contract number অর্থাৎ আবেদনকারী তার যেকোন নম্বর দিয়ে পাঠাতে পারেন 16222 এই নম্বরে।
  • এভাবে পরীক্ষার্থী যদি চান একাধিক বিষয়ে পুনঃনিরীক্ষণ সেজন্য একটি বিষয় এর বিষয়কোড লিখে কমা দিয়ে দিয়ে পাঠাতে পারেন 16222 নম্বরে।
  • এইচএসসি পরীক্ষার রেজাল্ট পুনঃনিরীক্ষণের জন্য প্রতিবিষয় বাবদ ….300 টাকা লাগবে ।
  • তবে প্রথম পত্র ও দ্বিতীয় পত্র বাবত একটি পত্র দিলে দুটি ই বিবেচিত হবে এবং দুটি পত্রের জন্য আবেদন বাবত ….300 টাকা।

প্রিয় শিক্ষার্থী আপনারা আপনাদের পরীক্ষার রেজাল্ট পেয়েছেন এবং পুনঃনিরীক্ষণের জন্য আবেদন ও করতে পারবেন । আবেদন এর জন্য নিয়মাবলী অনুসরণ করতে হবে।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট পুনঃনিরীক্ষণের তারিখ…09/02/2023-15/02/2023।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা এই ছিল আপনাদের এইচএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন এর বিষয়।আমি পোস্ট টি শেয়ার করলাম সবার জানার স্বার্থে আপনার ও বেশী করে শেয়ার করবেন।

এইচএসসি রেজাল্ট ২০২৩ সকল বোর্ডের রেজাল্ট দেখুন | HSC Result 2023 with Marksheet

shaheda

I'm a proud member of scholarsme. Content Writer and SEO Expert, I completed my graduation in Political science, and I love to share university suggestions and scholarship information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button